সোমবার, ২৭ জুন, ২০১৬

মওদুদীর ভ্রান্ত আকিদাহ

আমাদের দেশের জামাতে ইসলামী ভক্ত অনুরাগী লোকদের শীয়া প্রেম কারো অজানা কোন বিষয় নয়। একারণে, জামাতে ইসলামীর ধর্মীয় গুরু, দেলোয়ার হোসেন সাঈদী খোমেনী নামক মুশরেক ও শয়তানকে ইমাম খোমেনি বলে সম্বোধন করতেন। জামাতে ইসলামীর প্রতি দুর্বল পত্রিকা নয়া দিগন্ততে ইরানী আলেমদের(!) সাক্ষাৎকার ছাপানো হয়। যাই হোক, অনেকের মনে প্রশ্ন আসতে পারে, নিজেদেরকে সুন্নী মুসলমান দাবী করেও কেনো জামাতে ইসলামীর লোকেরা নিকৃষ্ট এই বিদাতীদের সাথে মোহব্বত রাখে। এর উৎস হচ্ছে, জামাতে ইসলামীর প্রতিষ্ঠাতা মাওলানা মওদুদী। যেহেতু জামাতে ইসলামী দলের অনুসারারীরা তাদের দলের প্রতিষ্ঠাতা মওদুদীর মতবাদ দ্বারাই পরিচালিত হয়, একারণে তারাও মওদুদীর মতো শিয়াদের প্রতি মহব্বত রাখে।
একবার একজন শীয়া লেখা চিঠির জবাবে সৈয়দ আবুল আলা মওদুদী সাহেব বলেছিলেন, শীয়াদের জন্য জামাতে ইসলামীর দরজা কখনও বন্ধ ছিল না। আর আপনাদের কাছ থেকে এটি দাবি করছি না যে, আপনারা শীয়া আকীদাহ বা মাযহাব ত্যাগ করবেন। আর না আপনারা আমার কাছে সুন্নী মাযহাব ত্যাগ করার জন্যে দাবি করবেন। আমার সুন্নি শীয়া মুসলিম মিলে ইসলামের খিদমত করব
গ্রন্থঃ মাকাতিব, সাইয়েদ আবুল আলা মুাওদূদী। ২য় খণ্ড, পৃষ্ঠা ২৪৬। ইসলামী পাবলিশার্স, শাহ আলম মার্কেট, লাহোর

মন্তব্যঃ উপরের বক্তব্য দ্বারা মওদুদীর আকিদাহ স্পষ্ট, সে শিয়াদেরকে তোওবা করে আহলে সুন্নাহর আকিদাহ গ্রহণ করতে দাওয়াত দেয়না। বরং, সে এতেই খুশি যে, শিয়ারা তার দলে যোগ দিবে, যদিও তারা অন্তরে নিকৃষ্ট কুফুরী ও শিরকি আকিদাহ পোষণ করবে, আহলে সুন্নাত ওয়াল জামাতের সাথে শত্রুতা পোষণ করবে।