মঙ্গলবার, ১৩ মে, ২০১৪

ফেইসবুক মোবাইলে নারী পুরুষের অবৈধ সম্পর্ক



ফেইসবুক মোবাইলে নারী পুরুষের অবৈধ সম্পর্ক 

একবার আমাদের পোস্টে ট্যাগ করার অপশন খুলে দেওয়া হয়েছিলো, কারণ অনেকে রিকোয়েস্ট করেছিলো যে তারা পোস্ট সেইভ করে রাখার জন্য নিজেদেরকে ট্যাগ করে রাখলে সুবিধা হয়। কিন্তু ট্যাগ করার পরে কিছু সমস্যা হয়েছিলো। তাই পরে আবার ট্যাগ করার অপশনটা তুলে দিতে বাধ্য হই।

অনেক দ্বীনি ভাই বোন - তারা নিজেদের ট্যাগ করতেন পোস্টে - যেহেতু অন্য কেউ ট্যাগ করলেও দেখায় আমাদের টাইমলাইন তাই অনেকে মনে করতেন যে, আমরাই বুঝি তাদেরকে ট্যাগ করেছি, তারা আমাদের পরিচিত অথবা বন্ধু!

অনেকে হয়তো আমাদের সম্পর্কে ধারণা করার জন্য অথবা ব্যক্তিগত কৌতূহলে ট্যাগ করেছেন এমন নারী ও পুরুষদের প্রোফাইল ঘুরে দেখেন।

অনেক ভাই-বোন অভিযোগ করেছেন - অনেক নারী পুরুষ তারা ইসলামী পেজে ট্যাগ করে রাখে নিজেদের, ইন শা' আল্লাহ, মাশা'আল্লাহ আর আমীন বলে - কিন্তু এর সাথে ফেইসবুকে তারা অশ্লীল পর্ণ সাইটে লাইক দিয়ে রেখেছে, নাটক সিনেমা, গান, শয়তান কবি সাহিত্যিকদের ফলো করে, খারাপ কথা ও ছবি শেয়ার করে, প্রেম ভালোবাসা ইত্যাদি নোংরামির বিজ্ঞাপন দিয়ে রাখে প্রকাশ্যে এবং নির্লজ্জভাবে...

তারা এই কাজগুলোর সাথে জড়িত, এখন এটা নিয়ে অনেক দ্বীনি ভাই বোন আমাদের কাছে অভিযোগ করেছেন, অনেকে ভুল ধারণা পোষণা করেছেন তাদের সাথে আমাদের যোগাযোগ আছে কিন্তু আমরা তাদেরকে কিছু বলিনা। অনেকে এমনও বলেছেন আমরাও নাকি আসলে ওদের মতোই, এটা নিয়ে মান অভিমান, আর কতো কি...

যাইহোক, বিষয়গুলো সত্যিই খুব দুঃখজনক...
রাসুলুল্লাহ সাঃ বলেছেন, "লজ্জা শরম না থাকলে যা ইচ্ছা তা করো।"

অন্যদের অভিযোগের কথা কি বলবো...এমনও অনেক হয়, বিশেষ কারো কাছে প্রেম ভালোবাসার ও নোংরা কথা প্রেমিক/প্রেমিকাকে না পাঠিয়ে ভুলে আমাদেরকে মেসেজ করে পাঠিয়ে দিয়েছে। 

কি লাভ এই সমস্ত নারী পুরুষদের - শুধু ইসলামী পেজে লাইক দিয়ে রেখেছে - পাশাপাশি নোংরামি দিয়ে জ়ীবনটাকে কলুষিত করে রেখেছে!?

যাইহোক এই সমস্ত প্রবৃত্তি পূজারীদের কথা বাদ, নিচে কিছু সতর্কতামূলক পদক্ষেপ তুলে ধরা হলো - ফেইসবুক ফেতনা থেকে বাচার জন্য...।

১. জাহেল, দ্বীনের সাথে সম্পর্ক নেই, বেদাতী, প্রবৃত্তি অনুযায়ী চলে এদের সাথে সম্পর্ক রাখবেন না, বাস্তব জীবনেও না ফেইসবুকেও না। কাছের কেউ হলে, উপদেশ দেবেন, বোঝাবেন, দাওয়াত দেবেন। উপদেশ না শুনলে এদের থেকে দূরে থেকে এদের ফেতনা থেকে নিজেকে বাচাবেন। অযথা তর্ক বিতর্ক করে সময় নষ্ট করবেন না।

২. গায়ের মাহরাম নারী ও পুরুষকে বন্ধু হিসেবে নেবেন না। দ্বীনি ভাই বোন বলে প্রাইভেট যোগাযোগ রাখা, ব্যক্তিগত পর্যায়ে সম্পর্ক রাখা - এইগুলো হচ্ছে ধোকা, ধোকা, ধোকা। গায়ের মাহরাম পুরুষদেরকে নারীর মওতের মতো ভয় করতে বলা হয়েছে। আর পুরুষদেরকেও বলা হইয়েছে তাদের জন্য নারী জাতির চাইতে বড় ফেতনা আর নেই। কিন্তু, অবৈধ সংগ পাওয়ার লোভে অথবা ফ্রী টাইম পাস করার জন্য মানুষ আজকে আগুনের দিকে পোকারা যেইভাবে ঝাপিয়ে পড়ে ধ্বংস হয়, সেইভাবেই নারী পুরুষেরা বন্ধুত্ব রেখে ইহকাল ও পরকাল ধ্বংস করছে।

৩. গায়ের মাহরামদের সাথে সমস্ত যোগাযোগ অফ করে দিন। ফেইসবুক, মোবাইলে কোন ধরণের যোগাযোগ রাখেবন না, আর দেখা হওয়ারতো প্রশ্নই আসেনা।

৪. প্রেম ভালোবাসার নোংরামি ছেড়ে দেন। অনেকদিন সম্পর্ক, অকে ছাড়া থাকতে পারিনা - এইসমস্ত কথা বলবেন না। Don't be a Chicken. আল্লাহর দুনিয়া অনেক প্রশস্ত। অতি দ্রুত মেয়ের বাবার সম্মতিতে বিয়ে হয়ে গেলে ভালো। আর না হলে, মেয়ের বাবা রাজি না হলে, বা রাজি হলেও কয়েক বছর পরে বিয়ে এইসব করবেন না। একা একা থাকতে কষ্ট হলে চরিত্রহীন নারী অথবা পুরুষকে বাদ দিয়ে নফল রোযা রাখুন। আর ব্রেক আপ করলে বুক ভেঙ্গে যায়, থাকতে পারিনা - এইরকম হলে ধৈর্য ধরেন। ব্রেক আপের কারণে কেউ মারা যায়না।

৫. যারা জিনা-ব্যভিচার, পরকীয়ায় লিপ্ত - জেনে রাখুন জিনা এমন একটা গুনাহ যার জন্য একজন ঈমানদার বান্দাকেও পাথর মেরে মেরে হত্যা করে ফেলতে বলা হয়েছে। আপনি চিন্তা করতে পারেন, কি ভয়াবহ শাস্তি কাল কেয়ামতের দিনে তাদের জন্য নির্ধারিত? পাথর ছুড়ে হত্যার ভিডিও আসলে আছে, আমি এমন ভিডিও পোস্ট করিনা কারণ অনেকে মানসিকভাবে শকড হবেন। চিন্তা করুন দুনিয়ার বুকে এই কঠিন শাস্তি, জাহান্নামের আগুন আরো কত ভয়াবহ (নাউযুবিল্লাহ)!

৬. অনেক নির্লজ্জ পুরুষ আছে, পেজে কমেন্ট করে এমন নারীদেরকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠায়, ফ্রেন্ডশিপ করার জন্য অনুরোধ করে মেসেজ পাঠায়। এই সমস্ত নিম্নশ্রেণীর পুরুষ গোটা পুরুষ জাতির কলংক। অনেক বোকা নারী এদেরকে এড করে, এদের সাথে বন্ধুত্ব করে ধোঁকা খায়। অথচ এই বোকা মেয়েটা এটা বুঝেনা, এই লোকের ফেইসবুকে এমন আরো অনেক জায়গায় এমন বন্ধুত্ব করেছে, মোবাইলে কথা বলে...এইরকম নারীদের সাথে সম্পর্ক গড়ে তুলে। উদ্দেশ্য কি সেটা নিশ্চয়ই বলতে হবেনা। অবশ্য, অনেক নারীও আছে ওরাও আসলে লম্পট পুরুষদের মতোই। যাই হোক, মোবাইল ফেইসবুক এইগুলোর মাধ্যমে অবৈধ সম্পর্ক, জিনা-ব্যভিচার পরকীয়া অনেকগুণ বেড়ে গেছে। আরো হয়তো সামনে আরো বাড়বে।

৭. ফেইসবুকে হাতে গোনা ২-৪ জন শায়খ ছাড়া অন্যদের কাছ থেকে দ্বীন শেখার কিছু নেই - ফেইসবুকে আছে বেদাতী, জাহেল, জেএমবির মতো কট্টরপন্থী খারেজী, সূফীবাদীদের শিরকি কুফুরী মতবাদের, নষ্ট পচা অন্তরের নারী পুরুষ যারা মানুষকে খবিসের দিকে দাওয়াত দেয়। কুরান হাদীস আলেমদের লেখা বই, ওয়াজ এইগুলো হচ্ছে আমাদের জন্য উপকারী।


সর্বশেষঃ ছবিটার দিকে তাকান ও ঈমানের ব্যপারে সতর্ক হন, ঈমানকে ভালোবাসুন, আল্লাহর জন্য জীবনটা উতসর্গ করার চেষ্টা করুন।