সোমবার, ২ জানুয়ারী, ২০১৭

আমাদের পেইজের নিজস্ব ব্লগে সার্চ


আমাদের পেইজের এক বোন এই পোষ্ট লিখেছেন, আল্লাহ তাকে উত্তম প্রতিদান দিন, আমিন।
.
আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।
আপনারা অনেকেই আমাদের পেইজের নিজস্ব ব্লগটি জানেন, যেখানে আমাদের পোষ্ট গুলো সেভ করে রাখা হয়। ব্লগের ওয়েব এড্রেস হচ্ছে -
http://ansarus-sunnah.blogspot.com/

একটি বিষয় হয়তো অনেকেই জানেন না, সেটা হচ্ছে আমাদের ব্লগে সার্চের মাধ্যমে আপনি আপনার কাঙ্খিত যেকোন পোষ্ট বের করে নিতে পারবেন (খুব সহজেই) যেই পোষ্টগুলো আমাদের পেজে শেয়ার করা হয়।

আজ আপনাদেরকে দেখাবো আমাদের ব্লগ থেকে সার্চের মাধ্যমে পোষ্ট কিভাবে বের করতে হয়ঃ
একটু মনযোগ দিয়ে খেয়াল করবেনঃ

# প্রথমে আমাদের ব্লগের আ্যাড্রেসটি লিখুন (www.ansarus-sunnah.blogspot.com) তারপর লগইন করুন।

# এরপর (1st step) ছবির মত আসবে, ছবিটির দিকে লক্ষ্য করুন। ছবিটির সেখানে নিচে দেখবেন (ওয়েব সংস্করণ দেখুন) লিখা, সেই লিখাতে ক্লিক করুন।

# এরপর (2nd step) এ ছবির মত আসবে (কম্পিউটার সাইজের মত আকারে), ছবিটির দিকে লক্ষ্য করুন। এবার ছবিটির উপরের বাম পাশে ঠিক কোণার দিকে ছোট্ট একটা বক্স আছে। সেই বক্সটিতে আপনি আপনার কাঙ্খিত পোষ্টের পুরো নাম অথবা মেইন শব্দটি লিখুন (যেমনঃ নামায কিভাবে পড়তে হবে?) এই নামে সার্চ দেওয়া কারো পক্ষে সম্ভব না হলে অথবা মনে না থাকলে তিনি যদি শুধু নামায শব্দটি লিখে সার্চ দেন, তবুও নামায সম্পর্কিত যতগুলো পোষ্ট আছে, এর সবগুলোই আপনি পেয়ে যাবেন, অথবা শুধু দুয়া লিখে সার্চ দিলেও দুয়া সম্পর্কিত যতগুলো পোষ্ট আছে, সব একত্রে পেয়ে যাবেন।
# এবার (3rd step) এর ছবির দিকে লক্ষ্য করুন, সেখানে সার্চ বক্সে দুয়া লিখে সার্চ দেওয়া হয়েছে এবং (4th step) এর ছবির দিকে লক্ষ্য করুন, সেখানে দুয়া সম্পর্কিত অনেক গুলো পোষ্ট জমা হয়েছে। এবার দেখুন (4th step) এর ছবিটির নিচের ডান দিকে লাল কালিতে একটা গোল চিহ্ন দেয়া, সেটা ক্লিক করলে পর্বরতী দুয়া সম্পর্কিত আরো পোষ্ট পাবেন।
এভাবেই আপনি আপনার জরুরী প্রয়োজনীয় পোষ্ট গুলো খুব সহজেই বের করতে পারেন।

(এই পদ্ধতিতে অর্থাৎ ব্লগ থেকে সার্চের মাধ্যমে পোষ্ট বের করা এটা শুধু মাত্র যারা মোবাইল ইউজ করেন তাদের জন্য)

অসুস্থতা, ক্লান্তি বা ব্যস্তার কারণে অনেক সময় পেইজে পোষ্ট দেয়া সম্ভব হয়না। আমাদের ব্লগে অনেক গুরুত্বপূর্ন পোষ্ট সেইভ করা আছে (আপনারা সব গুলো পোষ্ট পড়ে ফেলবেন, প্রয়োজনে এক বছর সময় লাগলেও সময় নিয়ে ধীরে ধীরে সবগুলো পোষ্ট পড়ে নিবেন) সেখানে অনেক প্রশ্নে উত্তরও দেয়া আছে।


ফেসবুকে অজ্ঞ জাহেল লোকদের লেখা পড়ে, তাদের কাছ থেকে দ্বীন শিখে নিজের পরকাল হারাবেন না। আপনার জীবনের প্রতিটা সেকেন্ড, প্রতিটা মিনিট, ঘন্টা এবং প্রতিটা দিন খুব মূল্যবান, তাই এই সময়গুলোকে অযথা নষ্ট করবেন না, এই সময় গুলোকে দ্বীন শেখার কাজে ব্যয় করা উচিত।