শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০১৬

রাসুল সাঃ কিসের তৈরী - মাটির নাকি নূরের?

রাসুল সাঃ কিসের তৈরী - মাটির নাকি নূরের?
আদম (আঃ) ছিলেন মাটির তৈরী আর ফেরেশতারা ছিলেন নূরের তৈরী। মাটির তৈরী আদম (আঃ) কে সিজদা করেছিলেন নূরের তৈরী ফেরেশতারা। এখন যারা নবী (সাঃ) কে নূরের তৈরী দাবী করে এরা আসলে নবী (সাঃ) এর সাথে বেয়াদবী করে কুফুরী করে কারণ আল্লাহ্‌ আমাদের মাটি থেকে তৈরী করে যে শ্রেষ্ঠত্ব দিয়েছেন তা তারা অস্বীকার করে। এছাড়া এটা কুফুরী আকীদা এই কারণে যে, এটা কুরানের আয়াতকে অস্বীকার করা হয়, কারণ আল্লাহ্‌ কুরানুল কারীমে বলেছেন,
(হে নবী) আপনি বলুনঃ আমি ও তোমাদের মতই একজন মানুষ।
সুরা আল-কাহফ, আয়াত ১১০।
আর মানুষকে আল্লাহ্‌ কি থেকে সৃষ্টি করেছেন সেটা উল্লেখ করেছেন,
যখন আপনার পালনকর্তা ফেরেশতাগণকে বললেন, আমি মাটি দ্বারা মানুষ সৃষ্টি করব।
সুরা সোয়াদ, আয়াত ৭১।
সুতরাং কুরান দ্বারা প্রমানিত হলো, রাসুলুল্লাহ (সাঃ) মানুষ ছিলেন তবে মানুষ হলেও তিনি আল্লাহর রাসুল ছিলেন যার কারণে তাঁর মর্যাদা অনেক উপরে। আর যেহেতু তিনি নবী হওয়ার সাথে সাথে একজন মানুষও ছিলেন আর সমস্ত মানুষকে আল্লাহ্‌ সৃষ্টি করেছেন মাটি থেকে তাই নবী (সাঃ) ও মাটির তৈরী মানুষ ছিলেন।
চ্যানেল আইয়ের মতো কবর পূজারী ভন্ডরা আজকাল উঠেপড়ে লাগছে নবী নাকি নূরের তৈরী। এই ভন্ডগুলো রাসুলুল্লাহ (সাঃ) কে গালি গালাজ করে এমন নাস্তিকদের প্রশংসা করে, তাদের মুসলমান বলে জানাযা পড়ে আর এদের কোনো একটা ধ্বংস হলে শহীদ বলে ঘোষণা করে। এই ভন্ডগুলোই নবী নূরের তৈরী এই কুফুরী আকীদা প্রচার করছে চ্যানেল আই, মাই টিভি, বাংলাভিশন আর অন্যান্য কবর পূজারী বেদাতী প্রচার মাধ্যমগুলোর মাধ্যমে।

সবাই শেয়ার করুন, কবর পূজারীদের বিরুদ্ধে মানুষকে সতর্ক করুন।