বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৫

প্রশ্ন ও উত্তর নোটিশ

আলহামদুলিল্লাহ।
ওয়াস সালাতু ওয়াস সালামু আলা রাসুলিল্লাহ।
আম্মা বাআদ।
________________________
আপনারা হয়তো অবগত আছেন যে, কিছুদিন যাবত আমি আমাদের পেইজের মেসেজ বক্সে ব্যক্তিগত প্রশ্নের উত্তর দেওয়া বন্ধ রেখেছি। সত্যি কথা বলতে, আমার একার পক্ষে এত প্রশ্নের উত্তর দিয়ে শেষ করা সম্ভব হয়না, আরও কিছু ব্যক্তিগত কারণে ও দাওয়াতী কাজের স্বার্থে আমাকে এই সিদ্ধান্ত নিতে হয়েছে। তবে আমি সবসময়ই চেষ্টা করি, অন্তত শুক্র ও শনিবার, এই দুইদিন আপনাদের প্রশ্নের উত্তর দেওয়া জন্য। সেইজন্য, ইন শা আল্লাহ আজ এবং আগামীকাল আমাদের পেইজের মেসেজ অপশনে প্রশ্নের উত্তর দেওয়া হবে। আপনাদের কারো কোন প্রশ্ন জানার থাকলে এই পোস্টের কমেন্টে অথবা ব্যক্তিগত কোন বিষয় হলে মেসেজে পাঠাতে পারেন। ইন শা আল্লাহ আজ রাত ১১টা পর্যন্ত আমি উত্তর দেবো।
________________________
বিঃদ্রঃ আমাদের পোস্টে পেইজের ফলোরাররা শুধুমাত্র প্রাসংগিক বিষয়ে প্রশ্ন করতে পারেন। এর বাইরে দ্বীনি কোন বিষয়ে ফলোয়ারদের নিজস্ব মতামত ব্যক্ত করা, অন্য কারো কমেন্টের জবাব দেওয়া, কারো কমেন্টে পজিটিভ বা নেগেটিভ কোন ধরণের রেসপন্স করা, নারীদের সাথে পোস্টে বা প্রাইভেটে যোগাযোগ করা, ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো, একটা বিষয়ে বিস্তারিত না জেনে নিজের মনমতো দলিল দিয়ে তর্ক শুরু করা, কোন ভুল বক্তব্য বা বক্তার পক্ষে অন্ধ সমর্থন করে উপকারী নয় এমন কনভার্সেশান শুরু করা, বেয়াদবী মূলক কথা ও আচরণ করা বা গালি দেওয়া এই কাজগুলো কঠোরভাবে নিষিদ্ধ। আমাদের পেইজে আপনাদের কারো কোন প্রশ্ন থাকলে, তাহলেই শুধুমাত্র কমেন্ট করবেন। এছড়া কেউ নিজস্ব দৃষ্টিভঙ্গি বা চিন্তা-ভাবন্তা তুলে ধরা, বিভ্রান্তিকর বক্তব্য বা লিংক শেয়ার করলে তাদের মন্তব্য ডিলিট করা, বাজে বা ভুল মন্তব্যকারীদেরকে সতর্ক করা বা প্রয়োজন অনুযায়ী ব্যন করা হয়। দাওয়াতের স্বার্থে পেইজের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্যে আমি আপনাদের সকলের সাহায্য কামনা করছি এবং পেইজের সাধারণ নিয়ম মেনে চলার জন্যে সকলের কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি।
________________________
বিনীত,

আনসারুস সুন্নাহ।