বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৫

ফেইসবুক, ইন্টারনেটে নারীদের ছবি আপলোড করা সম্পূর্ণ হারাম ও ফেতনা।



ফেইসবুক, ইন্টারনেটে নারীদের ছবি আপলোড করা সম্পূর্ণ হারাম ও ফেতনা। যারা নারীদের ছবি আপলোড করেছেন মৃত্যুর পূর্বে আজকেই তোওবা করে সমস্ত ছবি ডিলিট করুন। ফ্যাশানাবেল হিজাবী, আধা-হিজাবী, নিকাব বিহীন ছবিহিজাব পড়ে নারীদের চোখ, হাত বা অন্যান্য শরীরের যেকোন অংশের ছবি আপলোড করা হারাম, হারাম এবং হারাম।
একটা বিষয় হচ্ছে ছবি তোলা, আরেকটা বিষয় হচ্ছে নারীদের ছবি তোলা। ছবি তোলার ব্যপারে সাধারণ হুকুম হচ্ছে, বেশির ভাগ বড় ওলামারাই (শায়খ বিন বাজ, শায়খ নাসির উদ্দিন আলবানী, শায়খ সালেহ আল-ফাউজান এবং অন্যান্যদের) ফতোয়া হচ্ছে, অত্যাবশ্যক না হলে, (যেমন পাসপোর্টে বা লাইসেন্স এর জন্য) ছবি তোলা জায়েজ নয়। অল্প সংখ্যক ওলামা ফতোয়া দিয়েছেন, জায়েজ।

যেখানে হাদীসে কঠোর নিষেধাজ্ঞা এসেছে প্রাণীর ছবি বানাতে, আর বেশিরভাগ বড় ওলামাই এটাকে হারাম মনে করেন, সুতরাং মুত্তাক্বীদের জন্যে কোনমতেই উচিৎ নয় শুধুমাত্র প্রবৃত্তির অনুসরণের জন্য যত্রতত্র ছবি তুলে বেড়ানো। আর নারীদের ছবিতো আরো বড় ফেতনা। শুধুমাত্র নারীদের হাত পা, চেহারা, টাইট ফিটিংস ড্রেস পরিহিতা অবস্থায় কোন গায়ের মাহরাম ইচ্ছাকৃতভাবে তাকায় তাহলে সেই নারী এবং পুরুষ দুইজনেই গুনাহগার। আর ইন্টারনেটে পোস্ট করা, এর দ্বারা হাজার হাজার পুরুষ মানুষ ঐ নারীকে দেখছে, ঐ পুরুষদের যতটা গুনাহ হচ্ছে সেই নারীও সাথে সাথে গুনাহগার হচ্ছে...ইন্টারনেটে একটা মাত্র নারীর ছবি আপলোড করবেন, যতবার যতগুলো পুরুষ দেখবে পাপ কামাই করেই যাবেন, পাপ কামাই করেই যাবেন, পাপ কামাই করেই যাবেন...আল্লাহ আমাদেরকে জাহান্নাম থেকে বাঁচান।