বুধবার, ২৭ আগস্ট, ২০১৪

জাহান্নামে প্রবেশ করবেনা এমন কোন মানুষ আছে কি?

দাঁড়ি নিয়ে লজ্জা? মুসলিম ভাইদের দৃষ্টি আকর্ষণ করছি...

বর্তমান যুগে (জাহান্নামীদের অন্তর্ভুক্ত) একটা মেয়ে  #অর্ধনগ্ন হয়ে রাস্তায় চলাফেরা করতে পারে, ওড়না ছাড়াই বা ওড়না গলায় পেচিয়ে, টাইট, গায়ের চামড়া দেখা যায় এমন কাপড় পড়ে চলাফেরা করতে পারে আর আপনি একজন পুরুষ হয়ে নবী সাঃ এর আদেশ মেনে দাঁড়ি রাখতে লজ্জা বোধ করেন?

বিষয়টা ভাবা উচিত, যাদের লজ্জা বেশি করা উচিত আজকে তারাই হচ্ছে বেহায়া, আর লজ্জা যাদের জন্য কাপুরুষতা (সব সময়ে নয়, কখনো কখনো), আজকে ইসলাম মানতে গিয়েই তারাই লজ্জার কাছে পরাজিত?? 

জেনে রাখুন!
জাহান্নামে যেই যাবে - সে NASA র কাফের সাইন্টিস্ট হোক, আর বড় বড় ডিগ্রীধারী ফাসেক, বেদ্বীন মুসলমানই হোক সবার কথা একটাই হবে,
হায়! আমরা যদি শুনতাম ও বুদ্ধি খাটাতাম তাহলে আজকে আমরা আগুনের মাঝে প্রবেশ করতাম না
সুরা মুলক।

জাহান্নাম কি?
সেটা হচ্ছে উত্তপ্ত আগুনের বাসস্থান। আগুনে মানুষকে পুড়িয়ে শাস্তি দেওয়ার জায়গা। দুনিয়াতে কিছুক্ষণ আগুনে পুড়লেই মানুষ মারা যায়, আগুন বুকের ভেতরে প্রবেশ করার আগেই। কিন্তু জাহান্নামীদেরকে ওহুদ পাহাড়ের থেকেও অনেক বড় করে দেওয়া হবে, আর সেখানে তারা মরবেও না, বাচবেও না। সেইজন্য আগুনে পুড়তে পুড়তে আগুন তাদের বুকের ভেতর পর্যন্ত প্রবেশ করবে। আগুনের গরমে এতো বেশি পিপাসার্ত হবে যে, তারা পানি খেতে চাইলে পচা দুর্গন্ধযুক্ত পুঁজ, ফুটন্ত গরম পানি, জাহান্নামে শাস্তিপ্রাপ্ত যিনাকারী নারীদের লজ্জাস্থান থেকে নির্গত পানি খেতে দেওয়া হবে। এইগুলোই তারা উটের মতো ঢোকঢোক করে গিলে খাওয়ার চেষ্টা করবে।

কিন্তু হায় আফসোস!!  
এইগুলো তাদের পিপাসা তিল পরিমান দূর করবেনা। এতো গরম হবে যে, মুখে নেওয়া মাত্রই উপরের ঠোট পুড়ে কপালে চলে যাবে আর নিচের ঠোট পুড়ে বুক পর্যন্ত ঝুলে যাবে। আর গরম পানি খাওয়ার ফলে তাদের পেটের নাড়ি-ভূড়ি পেছনের রাস্তা দিয়ে বের হয়ে যাবে...

কোন মানুষ চিন্তাও করতে পারবেনা আল্লাহর অবাধ্যতা ও নাফরমানীর শাস্তি কত মারাত্মক হতে পারে। যদি বুঝতো তাহলে কোন মানুষ কোনদিন খারাপ কাজ করতে পারতোনা।

এক হাদীসে আছে, আল্লাহ জাহান্নাম বানানোর পরে জিব্রাঈল আঃ কে পাঠালেন যাও দেখে আসো জাহান্নাম কেমন জায়গা। জিব্রাঈল আঃ জাহান্নামের ভয়াবহতা দেখে আশ্চার্যন্বিত হয়ে বললেন, হে আল্লাহ জাহান্নাম এতো খারাপ জায়গা? এই জায়গার ভয়ে কোন মানুষ কি এতে প্রবেশ করবে?
আল্লাহ বললেন, তুমি যাও আবার জাহান্নাম দেখে আসো।
২য় বার জাহান্নাম দেখে এসে জিব্রাঈল আঃ বললেন হে আল্লাহ! জাহান্নামে প্রবেশ করবেনা এমন কোন মানুষ আছে কি?

কারণ জাহান্নামকে ঢেকে রাখা হয়েছে #শাহওয়াত বা কামনা-বাসনা দিয়ে। আর প্রতিটা মানুষই নিজের নফস বা প্রবৃত্তি ও কামনা বাসনা অনুযায়ী চলতে পছন্দ করে।

চরিত্রহীন অবৈধ প্রেম-ভালোবাসার গান শুনতে ভালো লাগে, জেনা-ব্যভিচারের ও যৌন কামনাকে উস্কে দেয় এমন হিন্দী নাটক সিনেমা দেখতে অভ্যস্ত ভালো লাগে, নারী-পুরুষের অবৈধ সম্পর্ক, যোগাযোগ, ভালোবাসা, বন্ধুত্ব ও পরকীয়া, যিনা, হারাম টাকা-পয়সা, ইনকাম ও খাবার, মদ-জুয়া, সিগারেট, একজনের আড়ালে আরেকজনের গীবত করে আনন্দ পায় আরো কত শত যে কারণ আছে যা মানুষের শাহওয়াত দ্বারা ঢেকে রাখা হয়েছে কিন্তু পরিণতি হচ্ছে জাহান্নামের #আগুন।


আল্লাহ আমাদেরকে শোনার ও সত্যিকারের বুদ্ধি খাটিয়ে কাজ করার তোওফিক দান করুন, আমিন।