শনিবার, ১ আগস্ট, ২০১৫

Bajrangi (বজরংগী) কারা?

Bajrangi (বজরংগী) কারা?
post written by - Talha Khaled
_____________________________
সিনেমা কখন বাস্তবতা নয়, সিনেমায় যা দেখানো বাস্তবে তার অধিকাংশ সময় মিল পাওয়া যায় না। যেমন
--সিনেমায় দেখানো হয়, নায়ক-নায়িকা একটু পর পর নাচ-গান করে, কিন্তু বাস্তবে এ ধরনের কোন ঘটনা ঘটে না।
--সিনেমায় দেখা যায় মানুষ মাথায় আঘাত পেয়ে সেন্সলেস হয়, পরে আবার মাথায় আঘাত পেয়ে সেন্স ফিরে আসে, কিন্তু বাস্তবে এমনটা ঘটে না।
যাই হোক, আমি আমার মূল আলোচনায় আসি। সম্প্রতি ভারতে Bajrangi bbhaijaan নামক একটা সিনেমা মুক্তি পেয়েছে। ছবির গল্পে দেখানো হয়েছে, নায়ক Bajrangi হয়েও খুব উদার মানসিতকার । নিজের জীবনের ঝুকি নিয়ে নায়ক এক মূক-বধির মুসলিম শিশুকে দেশের সীমানা পেরিয়ে পাকিস্তানে তার নিজের বাড়িতে পৌঁছে দেয়।
আমার লেখায়, আমি সিনেমার গল্পে যাবো না, কেননা সিনেমার স্ক্রিপ্ট যেভাবে রচনা করা হবে নায়ক ঐভাবেই হাতপা নাড়বে, এক চুলও ব্যতিক্রম হবে না। এখানে আমার-আপনার জানার দরকার হচ্ছে Bajrangi কাদের বলে ?
Bajrangi তাদের বলে যারা ভারতে বজরং দল নামক একটি সংগঠন করে। বজরং দল হচ্ছে হনুমানপন্থী উগ্রহিন্দুত্ববাদী একটি সংগঠন, যাদের কাজই হচ্ছে দেশজুড়ে হিন্দু সন্ত্রাসবাদ কায়েম করা। তাই সিনেমায় এমন বজরঙ্গি দেখানো হয়েছে, যার সাথে বাস্তব বজরঙ্গির কোন মিল নেই। আসুন একজন বজরঙ্গির কথা শুনি, সেখানেই জানতে পারবেন বজরঙ্গিদের আচার-আচরণ কেমন হয়-----
২০০২ সালে গুজরাট দাঙ্গার সময় নারোদা পাতিয়া গণহত্যায় (আহমেদাবাদ এলাকায়) সক্রিয় অংশগ্রহণ করেছিলো বাবুভাই প্যাটেল নামক এক হিন্দু উগ্রবাদী। এই বাবু ভাই প্যাটেল সারা বিশ্বজুড়ে পরিচিত হয়েছিলো বাবু বজরঙ্গি হিসেবে।
বাবু বজরঙ্গি কিভাবে গুজরাটে গণহত্যা করেছিলো সেই কথা জানার জন্য ২০০৭ সালে তেহেলকার ম্যাগাজিনের এক সাংবাদিক হাজির হয়েছিলো বাবু বজরঙ্গির কাছে। ঐ সময় বাবু বজরঙ্গি খুব গর্বের সাথে সাংবাদিকের কাছে সেই গণহত্যার নির্মম বর্ণনা দেয়, কিন্তু সেই বর্ণনা শরীরের মধ্যে লুকিয়ে রাখা গোপন ক্যামেরায় গোপনে ভিডিও করে ফেলে ঐ সাংবাদিক। ঐ গোপন ভিডিও প্রকাশের পর সারা বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠে, নতুন করে বিচার শুরু হয় বাবু ভাই প্যাটেল ওরফে বাবু বজরঙ্গি। আসুন গুজরাট দাঙ্গায় বাবু বজরঙ্গি কি করেছিলো তার নিজ মুখেই শুনি:
কেটে টুকরা করা, পুড়িয়ে দেয়া, আগুন ধরানো অনেক কিছুই করা হল, অনেক কিছুই। আসলে আমরা মুসলমানদের আগুনে পুড়াতেই বেশি পছন্দ করি, কারণ এই জারজরা তাদের দেহ মৃত্যুর পর চিতায় পুড়াতে চায় না।
আমার শুধু একটি ইচ্ছা,......শুধু একটি শেষ ইচ্ছা...... আমাকে মৃত্যুদণ্ড দেয়া হোক,.......আমাকে ফাঁসিতে ঝুলানো হলেও তা গ্রাহ্য করব না.........তবে আমাকে ফাঁসিতে দেওয়ার আগে মাত্র দুইদিন সময় দেয়া হোক, আমি জুহাপুরা (মুসলিম অধ্যুষিত এলাকা) চলে যাব। সেখানে ৭-৮ লক্ষ লোক বাস করে। আমি তাদের শেষ করব........কমকরে হলেও তো সেখানে আমার ২৫-৫০ হাজার মুসলমানকে হত্যা করা উচিত।
গণহত্যার পর থানায় মামলার নথিতে লেখা হয়, এক গর্ভবতী মুসলিম মহিলার পেট চিরে আমি ৯ মাসের ভ্রুনকে বের করেছি, নিক্ষেপ করেছি আগুনে। আসলে আমি তাদেরকে দেখিয়েছি, দেখ! আমাদের বিরোধীতার শাস্তি কি। একজনকেও ছাড়া যাবে না। এমনি তোদের ভূমিষ্ট হতেও দেয়া যাবে না। আমি বলেছি, যদি মহিলাও হয়....., যদি শিশু হয় তবু তাদের কেটে ফেল.....চিড়ে ফেল..........টুকরো করে ফেল......আগুনে পুড়াও সকল মুসলমানদের।
আমাদের অনেকে তাদের ঘরবাড়ি লুট করতে অযথা সময় নষ্ট করছিল। আমি বলেছি, অযথা এ কাজ না করে তাদের কাউকে বাঁচতে দিও না, এরপর সবাই তো আমাদের। আমরা দল বেধে বেধে মুসলমানদের ঘরে ঘরে ঘুরছিলাম। প্রত্যেকেই মুসলমান মারছিল অতি উন্মাদনার সাথে।
আমরা এসআরপি (স্টেট রিজার্ভ পুলিশ ফোর্স) ক্যাম্পের পাশেই এই গণহত্যা চালাই। (আসলে একসাথেই করা হয় সে গণহত্যা) তবে পুলিশরা মাত্র একজন মুসলমানকে সেভ করেছিল। সে ছিল তাদের উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা।
নরেন্দ্র মোদি ? মূখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি আমাকে শাস্তি থেকে বাচানোর জন্য তিনতিন বার বিচারককে পরিবর্তন করে দেয়।
মুসলমান মারতে এত্ত মজা লাগে না....সাহেব, আসলে তাদের মারার পর আমার নিজেকে রানা প্রতাপ বা মহেন্দ্র প্রতাপের মত (মুসলিম নিধনকারী রাজা) মত মনে হয়েছে। এতদিন শুধু তাদের নাম শুনেছি, কিন্তু সেই দিন আমি তাই করলাম.... যা তারা আমার জন্য করেছিল।
_____________________________
গোপনে ধারণকৃত সেই ভিডিওটি দেখতে এই লিংক এ দেখুন -
https://www.youtube.com/watch?v=mfnTl_Fwvbo&feature=youtu.be
_____________________________
২০০২ সালে ভারতের গুজরাটে সরাসরি প্রশাসনের সাহায্য-সহযোগিতায় উগ্রপন্থী হিন্দু কর্তৃক কয়েজ হাজার মুসলমান হত্যার পূর্বে এবং পরে সমস্ত ঘটনা জানার জন্যে একজন হিন্দু সমাজকর্মীর বানানো এই ডকুমেন্টারিটা দেখুন
https://www.youtube.com/watch?v=tLQA8zJhogU
_____________________________
নামধারী মুসলমান আর কাফের-মুশরেকদের বানানো জিনা-ব্যভিচারের নাটক-সিনেমাগুলো যারা বউ ছেলে-মেয়ে নিয়ে দিন-রাত ২৪ ঘন্টা গোগ্রাসে গিলছেন, তাদের জন্যে সামান্য তোহফাঃ
গুজরাট হত্যাকান্ডের জন্য মোদির সরি বলার প্রয়জোন নেই।
- জনৈক মুসলমান নামধারী বলিউড হিরু
https://www.youtube.com/watch?v=S5c8CO0FX2U

_____________________________