বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০১৫

শিরক সম্পর্কে #জরুরী সতর্কবার্তা

শিরক সম্পর্কে #জরুরী সতর্কবার্তাঃ
এইমাত্র সুতরাং নামক একটি ফেইসবুক পেইজের একটি লেখা আমার কাছে পৌঁছেছে। যেখানে তারা লিখেছেঃ
______________________
সুতরাং
তোমার নাক ঘামে সুতরাং তোমার বউ তোমাকে অনেক আদর করবে।
লজিক লেভেল: দুষ্টু বড় আপুরা।
661 people like this. 71 shares
______________________
মাত্র ১০ ঘন্টায় এই পোস্টে ৬৬১ জন লাইক দিয়েছে, অতি উৎসাহী ৭১ জন শেয়ারও করেছে। এদের মাঝে অনেকেই হয়তো মুসলমান। অথচ বর্তমান যুগের সবচেয়ে জ্ঞানী আলেমদের কোন কথা যদি তাদেরকে দেওয়া হয়, সেইগুলো তাদের মনে ধরেনা। মানুষ ইসলাম সম্পর্কে ঈমান সম্পর্কে জানেনা, ক্বুরান হাদীসের ধার ধারেনা। কিন্তু এমন লুলামি বা লুতুপুতু মার্কা কথাবার্তা, বেহুদা বা হারাম কোন কিছু দেখলেই সেইগুলোর উপরে ঝাঁপিয়ে পড়ে, কারণ হারাম কাজ করতে করতে তাদের অন্তর মরে গেছে বা নষ্ট হয়ে গেছে।
______________________
।। এমন সুলক্ষন বা কুলক্ষণে বিশ্বাস করা শিরক ।।
______________________
দ্বীনি ভাই ও বোনদের প্রতি আমার অনুরোধ, এমন বোকা লোকদের আইডি, পেইজ, পত্রিকা, টিভি বা ম্যাগাজিনের কোন লেখা পড়বেন না, তাদের সাথে কোন ধরণের বন্ধুত্ব বা যোগাযোগ রাখবেন না। কারণ বোকা বা ইসলাম সম্পর্কে অর্ধ-শিক্ষিত লোকদের কথা শুনলে বা পড়লে এর দ্বারা আপনার অজান্তেই দ্বীনের ক্ষতি করবেন। যারা মুসলমানদের মাঝে শিরক-বেদাত, হারাম, পাপাচার, নোংরামি ও অশ্লীলতা, বেহুদা কথাবার্তা ও কাজ প্রচার করে তাদেরকে উপদেশ দেবেন, না মানলে তাদেরকে ঘৃণার সাথে বর্জন করবেন। এটা আপনার ঈমানী দায়িত্ব।
______________________
এমন লুলামি প্রিয় অনেক বিশিষ্ট জ্ঞানী ব্যক্তিরা যুক্তি দেখায়, আমিতো ফান করে এইগুলো বলি, বা মজা করে শেয়ার করছি...এদের মাঝে অনেকে আবার চিহ্নিত বিদাতী দলের পক্ষে বড় বড় বয়ান করে!
______________________ 
মহান আল্লাহ তাআলা বলেন, ফিতনা মানুষ হত্যার চাইতে জঘন্য।
সুরা আল-বাক্বারাহঃ ১৯১।
এই আয়াতের তাফসীর সম্পর্কে আবুল আলিয়া, মুজাহিদ, আল-হাসান, জাহহাক, ইকরিমা, সাঈদ ইবনে জুবায়ের, কাতাদাহ (আল্লাহ তাদের সকলের প্রতি রহম করুন), ক্বুরানের তাফসীরকারক হিসেবে প্রসিদ্ধ এই সমস্ত তাবেয়ীরা বলেছেন, এই ফিতনার অর্থ হচ্ছেঃ শিরক
অর্থাৎ এই আয়াতের উদ্দিষ্ট অর্থ হচ্ছে, শিরক মানুষ খুনের চাইতে নিকৃষ্ট।
______________________
চিন্তা করুন, এই সমস্ত মুসলমানদের ঈমানের অবস্থা কতটা শোচনীয়! কত অনায়াসে শিরকের মতো মহাপাপ করে, শুধুমাত্র অন্যদেরকে হাসানোর জন্যে!! এমন লোকদের ব্যপারে নিচের এই হাদীসটা প্রযোজ্য।
নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, নিশ্চয়ই বান্দা পরিণাম চিন্তা না করেই এমন কথা বলে বসে যেই কথার কারণে সে জাহান্নামের এমন গভীরে ঢুকে যাবে যার দূরত্ব পূর্ব ও পশ্চিমের দূরত্বের চেয়েও বেশি। [সহীহ আল-বুখারী, ৬৪৭৭]
______________________
 সুলক্ষণ ও কুলক্ষণ নিয়ে আরো বিস্তারিত জানার জন্যে এইগুলো দেখুন।
কুফা বলা শিরক। কুফা শিরক হবে কেনো?
https://www.facebook.com/Back.to.Allah.bangla/posts/1176804582352287
______________________
এমন আরো কিছু শিরক বা কুফুরী বক্তব্যের উদাহরণঃ
"অধিকাংশ মানুষ আল্লাহকে বিশ্বাস করে এবং সাথে সাথে শিরকও করে।"
আল-ক্বুরান।

https://www.facebook.com/Back.to.Allah.bangla/posts/963753983657349