মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০১৫

মহান আল্লাহ রাব্বুল আ’লামীনের কিছু কথা


মহান আল্লাহ রাব্বুল আলামীনের কিছু কথাঃ
_______________________
উযু বিল্লাহিমিনাশ-শাইতানির রাযীম। বিসমিল্লাহির-রাহমানির রাহীম।
১. হে চাদরাবৃত!
২. উঠুন এবং মানুষদেরকে সতর্ক করুন,
৩. আপনি আপনার পালনকর্তার মাহাত্ম্য ঘোষনা করুন,
৪. আর আপনার পোশাক পবিত্র রাখুন
৫. এবং (শিরকের) অপবিত্রতা থেকে দূরে থাকুন।
সুরাহ আল-মুদ্দাসসিরঃ ১-৫।
_______________________
(হে নবী!) আপনি আমার বান্দাদেরকে বলে দিন, যারা বিশ্বাস স্থাপন করেছে, তারা যেন নামায কায়েম রাখে, আর আমার দেয়া রিযিক থেকে গোপনে ও প্রকাশ্যে ব্যয় করে সেদিন আসার আগে, যেইদিন কোন বেচা কেনা থাকবনেয়া, এবং কোন বন্ধুত্বও থাকবেনা।
সুরা ইব্রাহীমঃ ৩১।
_______________________
(জেনে রাখ) নিশ্চয়ই আল্লাহর যিকর দ্বারাই অন্তর সমূহ শান্তি পায়।
সুরা রাদঃ ২৮।
_______________________
আল্লাহ আপনার প্রতি নাযিল করেছেন কিতাব (ক্বুরআন) ও হিকমাহ (সুন্নাহ), এবং আপনাকে এমন বিষয় শিক্ষা দিয়েছেন, যা আপনি ইতিঃপূর্বে জানতেন না।
সুরা আন-নিসাঃ ১১৩।
_______________________
তারা (জাহান্নামবাসীরা) আরও বলবেঃ আমরা যদি (নবী রাসূলদের কথা) শুনতাম অথবা বুদ্ধি খাটাতাম, তাহলে আজকে আমরা জাহান্নামবাসীদের মধ্যে থাকতাম না।
সুরা আল-মুলকঃ ১০।
_______________________
(যারা ঈমানদার) তারা বলে, আমরা শুনলাম এবং মেনে নিলাম। 
সুরা বাক্বারাহঃ ২৮৫।
_______________________
যারা আমার ব্যাপারে চেষ্টা ও সাধনা করবে আমি অবশ্যই তাকে আমার রাস্তাগুলো দেখাবো।
সূরা আনকাবূতঃ ৬৯।
_______________________