রবিবার, ৩০ আগস্ট, ২০১৫

ক্বুরানের পাতা থেকে

উযু বিল্লাহিমিনাশ-শাইতানির রাযীম।
____________________________
২. এতদ্বারা যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ্বাস করে, তাকে উপদেশ দেয়া হচ্ছে। আর যে আল্লাহকে ভয় করে, আল্লাহ তার জন্যে নিষ্কৃতির পথ করে দেবেন।
৩. এবং তাকে তার ধারণাতীত জায়গা থেকে রিযিক দেবেন। যে ব্যক্তি আল্লাহর উপর ভরসা করে তার জন্যে তিনিই যথেষ্ট। আল্লাহ তার কাজ পূর্ণ করে দেবেন। আল্লাহ সবকিছুর জন্যে একটি নির্দিষ্ট পরিমাণ স্থির করে রেখেছেন।
সুরা ত্বালাক্বঃ ২-৩। 
____________________________
নিশ্চয় আমার বান্দাদের ওপর তোর (ইবলিস শয়তানেরা) কোন ক্ষমতা নেই, তবে যারা পথভ্রষ্টরা তারা ছাড়া, যারা তোকে অনুসরণ করবে।
সুরা হিজরঃ ৪২।
____________________________
৮. অনেক জনপদ তাদের পালনকর্তা ও তাঁর রসূলগণের আদেশ অমান্য করেছিল, অতঃপর আমি তাদেরকে কঠোর হিসাবে ধৃত করেছিলাম এবং তাদেরকে ভীষণ শাস্তি দিয়েছিলাম।
৯. অতঃপর তাদের কর্মের শাস্তি আস্বাদন করল এবং তাদের কর্মের পরিণাম ক্ষতিই ছিল।
১০. আল্লাহ তাদের জন্যে যন্ত্রণাদায়ক শাস্তি প্রস্তত রেখেছেন অতএব, হে বুদ্ধিমানগণ, যারা ঈমান এনেছ, তোমরা আল্লাহকে ভয় কর। আল্লাহ তোমাদের প্রতি উপদেশ নাযিল করেছেন।
সুরা ত্বালাক্বঃ ৮-১০। 
____________________________
২৭. জালেমরা সেইদিন নিজে নিজের দুইহাত দংশন করতে করতে বলবে, হায় আফসোস! আমি যদি রাসূলের পথ অবলম্বন করতাম।
২৮. হায় আমার দূর্ভাগ্য, আমি যদি অমুককে বন্ধু হিসেবে গ্রহণ না করতাম!
২৯. আমার কাছে উপদেশ আসার পর সে আমাকে তা থেকে বিভ্রান্ত করেছিল। বিপদের সময় শয়তান মানুষকে ধোঁকা দেয়।
৩০. রসূল বললেনঃ হে আমার পালনকর্তা, আমার সম্প্রদায় এই কোরআনকে প্রলাপ সাব্যস্ত করেছে।
৩১. এমনিভাবে প্রত্যেক নবীর জন্যে আমি অপরাধীদের মধ্য থেকে শত্রু সৃষ্টি করেছি। আপনার জন্যে আপনার পালনকর্তাই পথপ্রদর্শক ও সাহায্যকারী হিসেবে যথেষ্ট।
সুরা আল-ফুরক্বানঃ ২৭-৩১।
____________________________
হে তোমরা যারা ঈমান এনেছ! তোমরা নিজেদেরকে এবং তোমাদের পরিবার-পরিজনদেরকে সেই আগুন থেকে রক্ষা কর, যার জ্বালানি হবে মানুষ ও পাথর। যেই (আগুনের শাস্তি দেওয়ার) জন্যে নিয়োজিত আছে পাষাণ হৃদয় ও কঠোর স্বভাবের ফেরেশতারা। সেই ফেরেশতারা আল্লাহ তাআলা যা আদেশ করেন, তা অমান্য করেনা, এবং তাদেরকে যা করতে আদেশ করা হয়, তারা ঠিক তাই করে।
সুরা তাহরীমঃ ৬।
____________________________
আর যারা সর্বপ্রথম মুহাজির ও আনসারদের মাঝে যারা পুরাতন, এবং যারা তাদের (সর্বপ্রথম মুহাজির ও আনসারদেরকে) নিষ্ঠার সাথে অনুসরণ করেছে, আল্লাহ সে সমস্ত লোকদের প্রতি সন্তুষ্ট হয়ে গেছেন এবং তারাও আল্লাহর প্রতি সন্তুষ্ট হয়ে গেছে। আর তাদের জন্য আল্লাহ প্রস্তুত রেখেছেন জান্নাত (বাগান), যার নিচ দিয়ে ঝর্ণাসমূহ প্রবাহিত হচ্ছে। সেখানে তারাচিরকাল থাকবে। আর এটাই হল চূড়ান্ত সফলতা।
সুরা তাওবাহঃ ১০০।
____________________________
এবং আপনি পালনকর্তার ইবাদত করুন, যে পর্যন্ত আপনার কাছে ইয়াক্বীন (মৃত্যু) চলে আসে।
সুরা হিজরঃ ৯৯।

____________________________