সোমবার, ২ ফেব্রুয়ারী, ২০১৫

বিপদ থেকে বাঁচার জন্য দুইটা দুয়া

বিপদ থেকে বাঁচার জন্য দুইটা দুয়া – মুখস্থ করে নিন

দেশে খুন-খারাপি, ধর্ষণ, এক্সিডেন্ট সহ বিভিন্ন অপকর্ম অনেক বেড়ে গেছে। আপনারা সবাই সাবধানে থাকবেন, সর্বদা আল্লাহর উপর ভরসা রাখবেন। কোন জায়গায় গেলে যদি সেখানে কোনপ্রকার ক্ষতি হওয়ার কোন আশংকা থাকে তাহলে এই দুয়াটা ৩বার পড়লে ইন শা আল্লাহ্ কোন প্রাণী আর কোন ক্ষতি করতে পারবেনা। এছাড়া দুয়াটা প্রতিদিন বিকাল বেলা ৩ বার করে পড়া সুন্নাত।

أَعُوذُ بِكَلِمَاتِ اللَّهِ التَّامَّاتِ مِنْ شَرِّ مَا خَلَقَ».

 আ‘ঊযু বিকালিমা-তিল্লা-হিত তা-ম্মাতি মিন শাররি মা খালাক্বা)। (বিকালে ৩ বার)

***সকাল ও সন্ধ্যার আমল ৪ – হঠাৎ কোন বিপদ-আপদ ও দুর্ঘটনা থেকে নিরাপদ থাকার জন্য আমলঃ ৩ বার

রাসুলুল্লাহ (সাঃ) বলেছেন, “যে ব্যক্তি সকালে তিনবার ও সন্ধ্যায় তিন বার এই দুআ পড়বে, কোনো কিছুই ঐ ব্যক্তির ক্ষতি করতে পারবেনা”।

بِسْمِ اللهِ الَّذِي لاَ يَضُرُّ مَعَ اسْمِهِ شَيْءٌ فِي الأَرْضِ وَلاَ فِي السَّمَاءِ وَهُوَ السَّمِيعُ العَلِيمُ

আরবী উচ্চারণঃ বিসমিল্লা-হিল্লাযী লা ইয়াদুররু মা আ’সমিহী শাই’উন ফিল আরদি, ওয়ালা ফিস সামা-য়ী, ওয়াহুয়াস সামীউ’ল আ’লীম। (৩ বার)।

বাংলা অর্থঃ আমি সেই আল্লাহর নামে শুরু করছি, যার নামে শুরু করলে আসমান ও যমীনের কোনো কিছুই কোনো ক্ষতি করতে পারেনা। প্রকৃতপক্ষে তিনি সর্বশ্রোতা, মহাজ্ঞানী। (৩ বার)।
আবু দাউদ, তিরমিযী ৩৩৮৮, ইবনে মাজাহ ৩৮৬৯, মুসনাদে আহমাদ ৪৪৮, ৫২৯, হিসনুল মুসলিমঃ পৃষ্ঠা ১৩৮, শেখ আলবানীর মতে হাদীসটি হাসান।

যারা জিনকে ভয় পান

মানুষ যেই জিনিস সম্পর্কে জানেনা, সেটাকে বেশি ভয় করে, কারণ অজানা জিনিস দ্বারা ক্ষতির আশংকা থাকে। সেইজন্য অজানা, অন্ধকার জিনিসের ব্যপারে মানুষ ভয় পায়। অনেকে ‘জিন’ কে ভয় পায়, অথচ একে ভয় পাওয়ার কিছু নেই। আমরা যেমন একটা সৃষ্ট জীব, জিনেরাও আল্লাহর একটা সৃষ্ট জীব। তবে সাপের গায়ে পা দিলে যেমন আমাদের ক্ষতি হতে পারে, ঠিক তেমনি জিন সম্পর্কে না জানলে আমাদের ক্ষতি হতে পারে। তাই জিন সম্পর্কে যারা ভয় পান তাদের উচিৎ জিন সম্পর্কে ভালো করে জানা, আর তাদের ক্ষতি থেকে বাঁচার জন্য ক্বুরান ও হাদিসে যেই নিয়ম ও আমল দেওয়া আছে সেইগুলো পালন করা, তাহলে জিন সম্পর্কে ভয় আস্তে আস্তে ইন শা’ আল্লাহ্‌ চলে যাবে আর তাদের থেকে সম্ভাব্য যেই ক্ষতি তা থেকে বেঁচে থাকা যাবে।