শুক্রবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৫

“পীর পূজারী” #মাইজভান্ডারী তরীকা. . .

পীর পূজারী #মাইজভান্ডারী তরীকা. . . 

ছবি পরিচিতিঃ মাইজভান্ডারী পীর সাপ ও তার মুরিদের ইবাদতের বিশেষ একটি মুহূর্ত (নাউযুবিল্লাহি মিন যালিক, ডাইরেক্ট শিরক)

মানুষ বিপদে পড়লে আল্লাহকে ডাকে, আল্লাহর কাছে দুয়া করে সাহায্য প্রার্থনা করে। এইজন্য ক্বুরানুল কারীমের প্রথম সুরা, যেই সুরা নামাযের প্রত্যেক রাকাতেই পড়া সকলের জন্য ওয়াজিব (বাধ্যতামূলক), সুরা ফাতেহাতে আল্লাহ্‌ আমাদের এই কথা বলতে শিক্ষা দিয়েছেনঃ
আমরা শুধুমাত্র তোমারই ইবাদত করি, এবং তোমারই কাছে সাহায্য প্রার্থনা করি। [সুরা আল-ফাতিহাঃ ৫]


আল্লাহ্‌ আরো বলছেন, বিপদগ্রস্থ মানুষ একমাত্র আল্লাহর কাছে সাহায্য চায় এবং আল্লাহই তার কষ্ট দূর করে  দেনঃ
‘‘বিপদগ্রস্ত ব্যক্তির ডাকে কে সাড়া দেয়, যখন সে দুয়া করে? আর কে তার কষ্ট দূর করে? [সুরা নামলঃ ৬২]

কোন মানুষ, অলি-আওলিয়া, পীর-ফকির দূরের কথা, এমনকি রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর কাছেও দুয়া করা জায়েজ নয়ঃ
ইমাম তাবরানী (রহঃ) বর্ণনা করেছেন। নবি করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর যুগে এমন একজন মুনাফিক ছিলো, যে মুমিনদেরকে কষ্ট দিতো। তখন মুমিনরা পরস্পর বলতে লাগলো, চলো আমরা এ মুনাফিকের অত্যাচার থেকে বাঁচার জন্য রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর কাছে সাহায্য চাই। নবি করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তখন বললেন,

إنه لا يستغات بي وإنما يستغاث بالله

‘‘আমার কাছে সাহায্য চাওয়া যাবে না। একমাত্র আল্লাহর কাছেই সাহায্য চাইতে হবে।

অন্য একটি হাদিসে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আরো স্পষ্ট করে বলেছেন, দুয়া করে কোন কিছু চাইতে হবে একমাত্র আল্লাহ্ তাআলার কাছেই। আব্দুল্লাহ্ ইবন আব্বাস রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন, একদিন আমি রাসূলুল্লাহ্ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) খচ্চরের পিঠে তার পিছনে আরোহী হিসেবে বসা ছিলাম। তখন তিনি আমাকে বললেন,
হে যুবক শোনো! আমি তোমাকে কয়েকটি কথা শিখিয়ে দেবো, তুমি আল্লাহকে সংরক্ষণ করবে, তো তিনি তোমাকে সংরক্ষণ করবেন, আল্লাহকে স্মরণ করলে তাঁকে তোমার সামনেই পাবে। যখন কিছু চাইবে তো আল্লাহর কাছেই চাইবে; যখন সাহায্য চাইবে তো আল্লাহর কাছেই সাহায্য চাইবে। জেনে রাখ, সমস্ত মানুষ যদি তোমার কোন উপকার করতে চায় তবে আল্লাহ্ তোমার জন্য যা নির্দিষ্ট করে দিয়েছেন, তা ব্যতীত আর কোন উপকার করতে পারবে না। আর যদি সমস্ত মানুষ তোমার কোন অনিষ্ট করতে চায় তবে আল্লাহ্ তোমার জন্য যা নির্দিষ্ট করে দিয়েছেন তা ব্যতীত আর কোন অনিষ্ট করতে পারবে না। কলম তুলে নেয়া হয়েছে এবং পৃষ্ঠা শুকিয়ে গেছে।
[তিরমিযীঃ ২৫১৬, হাদীসটি সহীহ্ (হাসান)]
*** আল্লাহ্কে সংরক্ষণ করার অর্থ, আল্লাহর তাওহীদ ও অধিকার সংরক্ষণ। আল্লাহর আদেশ নিষেধ ও শরীআতের বিধি-বিধানের সীমারেখা সংরক্ষণ।

আহমাদুল্লাহ মাইজভান্ডারী নামের একজন পীর সাপ নিচের এই কথা বলে মুসলমানদের #ঈমান নষ্ট করছেঃ
যে কেহ আমার কাছে সাহায্য প্রার্থনা করিবে, আমি তাকে উন্মুক্ত সাহায্য দান করিব। আমার দরবারের এই প্রকৃতি হাশর তক জারি থাকবে।

নাউযুবিল্লাহি মিন যালিক। আল্লাহ্‌ ছাড়া যে ব্যক্তি অন্য কারো কাছে দুয়া করে, বা মানুষকে দুয়া করতে বলে সে মুশরেক - চির জাহান্নামী শয়তান!

মাইজভান্ডারী পীর সাপের ওরশ নামের শিরকের মেলাতে নাচ-গানের ভিডিও দেখুন এই লিংকে, কিভাবে তারা ইসলাম নাম দিয়ে হিন্দুদের মতো জঘন্য কাজ করছে! কেউ নাই, তাদেকেরে কিছু বলার মতো!!


https://www.youtube.com/watch?v=m16yhCMCyp8