সোমবার, ২৩ মার্চ, ২০১৫

হায়রে পুরুষ. . .!

হায়রে পুরুষ. . .!
=> মজার একটা ব্যপার হচ্ছে কোথাও কোন নারীদের উপস্থিতি দেখলে একগাদা লোক মাছির মতো সেই দিকে ছুটে, একটু সংগ পাওয়া বা প্রেম করার লোভে. . .
=> একটা মেইল আইডি থেকে যত সুন্দর ইসলামি লেখা পোস্ট করা হোক না কেনো, অনেকে সেইগুলো পড়ার সময়ই পায়না. . .কিন্তু একটা মেয়ে যাই পষ্ট করুক, আমার মন খারাপ :(, আমার পাখি খায়না :O, আজকে তরকারিতে লবণ বেশি হয়ে গেছে...আপুদের লেখার প্রশংসায় কিছু ভাই অজ্ঞান...আর মুখে রঙ মেখে, টাইট হিজাবের ছবি যদি কোন নারী পোস্ট করে তাহলেতো কথাই নেই ব্যস! শুরু হয়ে যাবে মা শা আল্লাহ, কত সুন্দর হিজাব লেখার প্রতিযোগিতা...

এই সমস্ত লোকদেরকে ঘোল খাওয়ানোর জন্য দুষ্টবুদ্ধির লোকেরা প্রায়ই ফেইক আইডি খুলে ধোকা দেয়. . .এমনই একটা ঘটনা শুনুন।

বিঃদ্রঃ ফেইক আইডি খোলা ও ব্যবহার করা, নারীদের ছবি নেটে দেওয়া সম্পূর্ণ হারাম। নেটে পরিচিত আমার পরিচিত প্রবাস একভাইয়ের কাছ থেকে লেখাটা সংগ্রহ করা। আমার উদ্দেশ্য হচ্ছে, নিম্নমানের পুরুষদের লুলামি থেকে সতর্ক করা ও বোনেরা যাতে এ সমস্ত রুয়াইবিদাদেরকে প্রশ্রয় না দেন।
==============================
মাস দুয়েক আগে আমার আগের আইডিটি ব্লক হবার পর খুবই হতাশ হয়ে ভাবলাম কি করে এখন সময় কাটানো যায়। মাথায় একটি মনগড়া বুদ্ধি এলো, সুন্দরী একটি মেয়ের ছবি দিয়ে একটা মেয়ের নামে একটি ফেইক একাউন্ট খুলে ফেললাম তারপর কি এক অবাক করার মতো কান্ড ঘটেগেলো !!

একের পর এক  ফ্রেন্ড রিকুয়েস্ট গ্রহণ করতে করতে আমি অনেকটা বিরক্ত হয়ে গিয়েছিলাম। সাপ্তাখানেকের মধ্যেই আমার এফবি ফ্রেন্ডের  তালিকা বড় হতে বৃহত আকার ধারন করতে থাকে ।

চ্যাটে কথা বলার জন্য এর মধ্যে অনেকেই পাগল হতে থাকলো, আমার নিকট হতে তেমন রেসপন্স না পেয়ে কাউকে কাউকে তেলেবেগুনে জ্বলে উঠতেও দেখলাম।

এর মধ্যে আমিও শতাধিক ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠালাম, তাতে ৯৯%  সাড়া পেলাম।

দিন যতই যেতে থাকলো মেয়ের সাথে চ্যাট-পাগল বন্ধুরা মরিয়া হয়ে উঠলো, আমি তাদেরকে কলেজ ও পরীক্ষার বাহানা দিয়ে পরে কথা হবে, এই বলে নিজেকে চ্যাট করা থেকে বিরত রাখলাম ।

পাকিস্তান, ইন্ডিয়া, স্প্যানিশ ভাষাবাসি ও মধ্যপ্রাচ্যের দেশগুলো হতে অসংখ্য ফ্রেন্ড রিকুয়েস্ট আসতে থাকে। আমিও তা এক্সেপ্ট করতে থাকি, এবার শুরু হয় এফবি'র ফ্রী ফোন থেকে বিরতিহীন কল, ফোন কল আসতেই থাকলো। এই কারণে ফোন অফ করে ঘুমানো ছাড়া আমার পক্ষে আর কোন উপায় ছিলনা।

পাকিস্তান ও ইন্ডিয়ার যুবকেরা আমাকে তাদের সুন্দর সুন্দর ছবিসমূহ পাঠাতে থাকে। ফোনে একবার হলেও কথা বলতে সবিনয় অনুরোধ করতে থাকে।

আহা !! তারা যদি জানতো আমি মেয়ে নয় আমি একজন আস্ত পুরুষ, তাহলে কি তারা আমার সাথে কথা বলতে এভাবে পাগল হতো ?

কেউ কউ আমাকে আজেবাজে ছবি পাঠাতে থাকে । নানা রকম চমকপ্রদ কথা বলতে থাকে ।
এই অবস্থা থেকে আমি কিভাবে মুক্তি পাবো তা নিয়েই ভাবতে থাকি ।


গত সাপ্তাহে এফবি কর্তৃপক্ষ মাত্রা অতিরিক্ত এক্টিভিটি ও মিসইউস করার কারণে একাউন্টটি বাতিল ঘোষণা করলে আমি স্বস্থির নি:শ্বাস ফেলতে সক্ষম হই।

সর্বশেষঃ একজন নারী একজন পুরুষের ঈমানকে কিভাবে বরবাদ করে দিতে পারে, আর কত সহজে মানুষ শয়তানের ধোঁকায় পতিত হয় পরীক্ষামূলক এই কাজের মাধ্যমে আবার প্রমানিত হলো।