শুক্রবার, ১৩ মার্চ, ২০১৫

“ওযীফা নামক বেদাতী কিতাবের ধোঁকা”


ওযীফা নামক বেদাতী কিতাবের ধোঁকা
সাবধান ! মিথ্যাবাদী বিদাতী হুজুদের লেখা ওযীফার অনেক বইয়ে ভুয়া দুয়া, দুরুদ ও মিথ্যা ফযীলতের ধোঁকা দেওয়া আছে !!
পাঞ্জেগানা ওযীফা অথবা নূরানী ওয়াযেফ শরীফ, ওযীফা ইত্যাদি নামে বাজারে প্রচলিত ওযীফার বইগুলোতে অনেক বানোয়াট ও জাল দুয়া ও দুরুদ ও ফযীলতের কথা লেখা আছে। এইগুলোর ৭০-৮০% জাল, মিথ্যা ও বানোয়াট !!

বেদাতী দুয়া ও দুরুদের মাঝে সরাসরি শিরকী ও কুফুরী কথাও দেয়া আছে, যেইগুলো বিপদ-আপদ অথবা রোগ থেকে মুক্ত হওয়ার আশায় মানুষ সওয়াবের নিয়তে সকাল-সন্ধ্যায় পাঠ করছে। নাউযুবিল্লাহি মিন যালিক!!

কয়েকটি দুয়া যেইগুলোর কোন দলিল নেই,
> আহাদ নামা,
> দুয়ায়ে গাঞ্জুল আরশ,
> হাফতে হাইকল,
> হিজবুল বাহার্ ইত্যাদি।
এইগুলো কুরানের বিভিন্ন আয়াত অথবা মানুষের বানানো দুয়া একত্রিত করে দুয়ার মতো বানানো হয়েছে যা রাসুলুল্লাহ (সাঃ) করেন নি। এইভাবে কুরানের আয়াত উল্টা পাল্টা করে তেলাওয়াত করাটা বেদাত। কারণ ইবাদত নিজের মনমতো করার সুযোগ নাই। ইবাদত ঠিক সেইভাবেই করতে হবে, যেইভাবে রাসুলুল্লাহ (সাঃ) আমাদেরকে শিক্ষা দিয়েছেন। এই দুয়াগুলোর যে উপকার ও ফযীলতের কথা বলা আছে তা সম্পূর্ণ মিথ্যা। আল্লাহ এই সমস্ত জাহেল হুজুর-মাওলানাদের উচিৎ বিচার করুন, যারা মিথ্যা কথা বলে বেদাত চালু করেছে।

কয়েকটি দুরুদ যেইগুলো মিথ্যা ও বানোয়াট,
> দুরুদে হাজারী,
> দুরুদে নারিয়া,
> দুরুদে মাহী,
> দুরুদ তাজ,
> দুরুদে আকবার,
> দুরুদে লাখী,
> দুরুদে তুনাজ্জিনা ইত্যাদি।
এইগুলো মানুষের বানানো ভুয়া দুরুদ। এইগুলো পড়লে কোনো সওয়াব নেই, উল্টা বেদাত করার কারণে গুনাহ হবে। দুরুদের মাঝে শ্রেষ্ঠ দুরুদ হচ্ছে দুরুদে ইব্রাহিম, যেটা আমরা নামাযে পড়ি। দুরুদ বেশি বেশি করে পড়ুন, একবার দুরুদ পড়লে আল্লাহ তাআলা ১০ বার রহম করেন। কিন্তু ভুয়া মানুষের বানানো বেদাতী দুরুদ পড়বেন না।

বিশেষ করে মা বোনেরা ওযীফার বই থেকে বেদাতী এই দুয়াগুলো বেশি খুব বেশি পড়ে থাকেন। আপনারা এই সমস্ত বেদাতী হুজুরদের লেখা ওযীফার বই পড়বেন না।

সহীহ ও সুন্নতী দুয়া, দুরুদ জানার জন্য #হিসনুল_মুসলিম বইটি কিনুন। আরো বেশি জানতে হলে #রিয়াদুস_সালেহীন বইয়ের দুয়া ও যিকির অধ্যায় দেখুন। এছাড়া আব্দুল হামীদ মাদানীরলেখা সহীহ দুয়া ও ঝাড়ফুক শিক্ষা বইটা কিনুন। এই বইটা খুবই ভালো, সম্ভব হলে অবশ্যই কিনবেন, অনেক কিছু জানতে ও শিখতে পারবেন।
সবাই শেয়ার করুন, মানুষকে বেদাত থেকে সতর্ক করুন।
==================================
সকাল থেকে ঘুম থেকে উঠে ঘুমানোর আগে পর্যন্ত কি কি সুন্নতী দুয়া আছে সেটা জানার জন্য হিসনুল মুসলিম - এই বইটা আপনারা অবশ্যই অবশ্যই কিনবেন। এই বইয়ের সবগুলো দুয়া কুরান ও সহীহ হাদীস থেকে নেওয়া হয়েছে। আহসান পাবলিকেশান, দাম মাত্র ৫০ টাকা।
http://www.islamhouse.com/1588/bn/bn/books/হিসনুল_মুসলিম_বা_কুরআন__হাদীস_থেকে_সংকলিত_দৈনন্দিন_যিকর__দোআর_সমাহার
অথবা এই লিংকে-
http://islamhousebd.wordpress.com/2011/08/29/হিস্নুল-মুস্লিম/

রিয়াদুস সালেহীন - ইমাম আন-নববী (রহঃ)।
শায়খ আলবানী (রহঃ) এর তাহকীকসহ, অবশ্যই তাওহীদ পাবলিকেশার সহীহ অনুবাদটা কিনবেন। কিভাবে কুরআন ও হাদীস দিয়ে জীবন পরিচালনা করতে হবে জানার জন্য এই বইটা বারবার পড়বেন।
http://www.quraneralo.com/riyadh-us-saliheen/

শায়খ আব্দুল হামীদ মাদানীর সহীহ দুয়া ও ঝাড়ফুক শিক্ষা ও অন্যান্য বইয়ের ডাউনলোড লিংক-

http://www.abdulhamid-alfaidi-almadani.com/books.htm