শনিবার, ২৪ জানুয়ারী, ২০১৫

সৌদি বাদশাহ আবদুল্লাহর মৃত্যু, নতুন বাদশাহ সালমান

আজ সৌদি আরবের বাদশাহ আবদুল্লাহ বিন আব্দুল আজিজ আস-সউদ ইন্তেকাল করেছেন, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। ক্বুরান ও সুন্নাহভিত্তিক ইসলামের সঠিক শিক্ষা প্রচারের জন্য তিনি যে খেদমত করেছেন, আল্লাহ তাআলা তা কবুল করে নিন, আর আল্লাহ তার গুনাহ-খাতাগুলোকে মাফ করুন, আমিন। ২০০৫ সালে ক্ষমতা গ্রহণের পর থেকে বাদশাহ ১০ বছর ধরে শাসন করে ৯০ বছর বয়সে মৃত্যু বরণ করেন।

বাদশাহ আব্দুল্লাহর মৃত্যুর পর নতুন সৌদি বাদশাহ হচ্ছেন যুবরাজ আমির সালমান বিন আব্দুল আজিজ আস-সউদ। আলহামদুলিল্লাহ তিনি একজন ক্বুরানের হাফেজ। বাদশাহ সালমানের মা (রাহিমাহুল্লাহ) অত্যন্ত ধার্মিক মহিলা ছিলেন, তিনি বাদশাহ সালমানকে ছোটবেলাতেই মক্কার ইমামের কাছে পাঠিয়ে ক্বুরান হিফজ করান। আল্লাহ্ তাআলা বাদশাহ সালমানকে হেদায়েতের উপর প্রতিষ্ঠিত রাখুন, তাকে ক্বুরান ও সুন্নাহ অনুযায়ী দেশ পরিচালনা করতে সাহায্য করুন, তাঁর অন্তরে তাক্বওয়া ও রাহমাহ ঢেলে দিন, আমিন।

উল্লেখ্য, ইখোয়ানি, খারেজী, বিভিন্ন মনপূজারী বিদাতী দলের লোকেরা যুবরাজ সালমানের ক্ষমতা গ্রহণের আগেই তাকে গালিগালাজ করছে এমনকি অনেকে তাকে কাফের-মুনাফেক বলেও ফতোয়া দিচ্ছে, নাউযুবিল্লাহি মিন যালিক। মুসলমান শাসকদেরকে যারা গালিগালাজ করে তাদের ব্যপারে আহলে সুন্নাত ওয়াল জামাআতের আকিদাহ কি দেখুনঃ

ইমাম হাসান ইবনে আলি আল-বারবাহারি (মৃত্যু ৩২৯ হিজরী) রাহিমাহুল্লাহ বলেন, যদি তুমি কোন ব্যক্তিকে দেখো সে শাসকদের বদদুয়া করছে, তাহলে জেনে রাখো সে একজন মনপূজারী, বিদাতী। আর তুমি যদি কোন ব্যক্তিকে দেখো সে শাসকদের জন্য ভালো দুয়া করছে, তাহলে সে একজন আহলে সুন্নাহ, ইন শা আল্লাহ্‌। 
শরাহুস সুন্নাহ, পৃষ্ঠা ১১৩-১১৪।

বিনীত,
আনসারুস সুন্নাহ

২৩শে জানুয়ারী, ২০১৫।