শুক্রবার, ৩০ জানুয়ারী, ২০১৫

নতুন সৌদি বাদশাহ সালমান এর বাদশাহী উপহার !!


নতুন সৌদি বাদশাহ সালমান এর বাদশাহী উপহার !!

নতুন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আযিয আলে-সাউদ ঘোষণা করেছেন, প্রত্যেক সরকারী কর্মচারীদের তাদের দুই মাসের বেতনের সমপরিমাণ বোনাস দেওয়ার জন্য। যারা অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী আছেন তাদেরকেও যেন এর আওতাভুক্ত করার নির্দেশ দিয়েছেন তিনি! পাশাপাশি তাদের বেতন-ভাতা বৃদ্ধির ও ঘোষণা করেছেন। এই খবরে পুরো সাউদিতে সৌদি নাগরিকদের মাঝে আনন্দের জোয়ার বইছে, আলহামদুলিল্লাহ!! বাদশাহর নতুন আদেশ শুনে যে যেখানে ছিল বাদশাহর জন্য দোয়া ও আল্লাহর প্রতি শোকরানা সেজদাহ দায়া করেছেন।

এদিকে এক টুইটার বার্তায় বাদশাহ সালমান দেশের জনগণের উদ্দেশ্যে বলেন, আমি দুর্বল, আমার নিজের কোন শক্তি নেই যদি আল্লাহ্‌ না শক্তি দান করেন! আপনারা আমার জন্য আল্লাহর নিকটে দুয়া করবেন, আল্লাহ্‌ যেনো আমার দায়িত্ব পালন করার জন্য আমাকে শক্তিদান করেন।

হাদীসে রাসূল (সাঃ) বলেছেন, তোমাদের সর্বোত্তম নেতা (ইমাম) আমীর হচ্ছে তারা, যাদেরকে তোমরা ভালবাস এবং তারাও তোমাদেরকে ভালবাসে, যারা তোমাদের জন্য দোয়া করে এবং তোমরা তাদের জন্য দোয়া করে। আর তোমাদের মাঝে সবচাইতে মন্দ/খারাপ নেতা হচ্ছে তারা যাদেরকে তোমরা ঘৃণা কর এবং তারাও তোমাদেরকে ঘৃণা করে। যাদেরকে তোমরা বদ-দোয়া কর এবং তারাও তোমাদের জন্য বদ-দোয়া করে। [সাহিহ মুসলিম গ্রন্থের হাদিস]

একটু ভেবে দেখুন, আমাদের দেশের শাসক আর জনগণের মধ্যকার সম্পর্কের অবস্থান কোথায়?
জুমুয়াহ, ৩০শে জানুয়ারী, ২০১৫
Collected from Talha Khaled.

ইমাম হাসান ইবনে আলি আল-বারবাহারি (মৃত্যু ৩২৯ হিজরী) রাহিমাহুল্লাহ বলেন, যদি তুমি কোন ব্যক্তিকে দেখো সে শাসকদের বদদুয়া করছে, তাহলে জেনে রাখো সে একজন মনপূজারী, বিদাতী। আর তুমি যদি কোন ব্যক্তিকে দেখো সে শাসকদের জন্য ভালো দুয়া করছে, তাহলে সে একজন আহলে সুন্নাহ, ইন শা আল্লাহ্‌।

শরাহুস সুন্নাহ, পৃষ্ঠা ১১৩-১১৪।