শুক্রবার, ২৩ জানুয়ারী, ২০১৫

ইউসুফ আল-কারদাভীর কিছু বক্তব্য

দ্বীন সম্পর্কে আমার জ্ঞান বলতে গেলে কিছুই না, তারপরেও এই সামান্য নলেজ নিয়ে ইউসুফ আল-ক্বারযাবীর কথা যদি কেউ শুনে, একে একজন সাধারণ আলেম মনে করাতো দূরের কথা, এর কথা শুনলে নূন্যতম ঈমান যার অন্তরে আছে তার মাথায় রক্ত উঠে যাবে!

ইউসুফ আল-কারদাভীর কিছু বক্তব্য নিচে তুলে ধরা হলোঃ
১. ইজরাইলের নির্বাচনে ব্যপক ভোট পেয়ে পাস করার পর তিনি বলেনঃ
এমনকি স্বয়ং আল্লাহ যদি নির্বাচনে দাঁড়াতেম, তবুও তিনি এতো ভোট পেতেন না!!!
নাউযুবিল্লাহি মিন যালিক...
খোলাখুলি ডাহা শিরকি কথা। এই কথাটা এতো মারাত্নক ও নিকৃষ্ট শিরক যে, এই উম্মতের নির্ভরযোগ্য মধ্যমপন্থী আলেম হিসেবে সকলের কাছে পরিচিত ও গ্রহণযোগ্য ব্যক্তিত্ব, আল্লামাহ শায়খ উসায়মিন রাহিমাহুল্লাহ বলেন, যে ব্যক্তি এই কথা বলে সে কুফুরী করে। শাসকদের জন্য ওয়াজিব হচ্ছে, তাকে তোওবা করতে আহবান জানাবেন। সে যদি তোওবা না করে তাহলে, তাকে মুর্তাদ হিসেবে হত্যা করা হবে।
২. ইয়াহুদী ও খ্রীস্টানরা মুসলিম ইউসুফ আল-কারদাবী।
৩. শিয়া-সুন্নির পার্থক্য মাজহাব সমূহের মধ্যে পার্থক্যের মতই
৪. ইসলামের শুরা আর ডেমোক্রেসি একই - ইউসুফ আল-কারদাবী।
৫. ঈমান ও তাওহীদের দাওয়াত উম্মতের ঐক্যকে দুর্বল করে - ইউসুফ আল-কারদাবী।
৬. ধর্মের বিভিন্নতা মানুষের জন্য কল্যাণময় - ইউসুফ আল-কারদাবী।
এটা আসলে একটা মতবাদের অংশ আরবীতে যাকে ওহদাতুল আদ্বীয়ান বলা হয়, মানে সবাই নিজ নিজ ধর্ম পালন করে তবুও আমরা এক হয়ে যাবো। অথচ কুরআন হাদীসে কতযে আয়াত আর কতযে হাদীস আছে কাফের ও ঈমানদার সম্পূর্ণ আলাদা জাতি, এই দুই জাতির মাঝে ইউনিট বা ঐক্য কোনদিনও হবেনা। হ্যা হবে, আল্লাহ তাআলা বলেছেন যেইদিন মুসলমানেরা ইয়াহুদী অথবা খ্রীস্টান হয়ে যাবে সেইদিনই এইরকম ঐক্য সম্ভব। ওহদাতুল আদ্বীয়ান ই হচ্ছে সেই কুফুরী মতবাদ, যেইখানে মুসলমানেরা কাফেরদের মতো হয়ে তাদের সাথে ঐক্য গড়ে তুলবে, যা ইউসুফ আল-কারদাবী মানুষের কাছে প্রচার করে। আল্লাহ আমাদের এইরকম কুফুরী মতবাদ থেকে নিরাপদ রাখুন, আমিন।
৭. জিহাদ শুধু ইসলাম রক্ষার জন্য নয় বরং সকল ধর্মের রক্ষার জন্য - ইউসুফ আল-কারদাবী।
৮. ইয়াহুদীদের সাথে আমাদের অমিল রাজনৈতিক, ধর্মীয় নয় - ইউসুফ আল-কারদাবী।

কোটেশানের অনেক মন্তব্যের ভিডিও আছে, সরাসরি ইউটিউব থেকে আপনারা তার নিজের মুখে শুনতে পারবেন। আর কিছু শায়খ মুজাম্মেল হক্ক এর একটা পোস্ট থেকে নেওয়া যা আসলে বিভিন্ন পত্র-পত্রিকায় সে বলেছে।

আর অজ্ঞ ইউসুফ আল-কারদাবী সম্পর্কে বেশিনা, দুইটা লিংক দিলাম আলেমদের কোটেশান নিয়ে।


https://www.youtube.com/watch?v=Q6jKlgiOpPM