রবিবার, ২৫ জানুয়ারী, ২০১৫

প্রেমিক-প্রেমিকা একজন আরেকজনের সবচাইতে বড় দুশমন

প্রেমিক-প্রেমিকা একজন আরেকজনের সবচাইতে বড় দুশমনঃ

অবৈধ প্রেম-ভালোবাসায় লিপ্ত নারী-পুরুষেরা দুনিয়ার জীবনে একজন আরেকজনকে কত আপন বা বড় বন্ধু বলে মনে করে। এই প্রেমের কারণে বাবা-মাকে কষ্ট দেয়, মূল্যবান জীবন ও সময় নষ্ট করে, যিনা-ব্যভিচার, অশ্লীলতা, অবৈধ যৌন সম্পর্কে লিপ্ত হয়ে চরিত্র, সতীত্ব ও মান-সম্মান নষ্ট করে, বিশ্বাসঘাতকতা করে। এর প্রতিদানে দুনিয়ার জীবনে কামনা ও প্রেমের অশান্তির আগুনে পুড়ে দগ্ধ হয়, আর পরকালকে ধ্বংস করে। এইরকম তাক্বওয়া বিরোধী, নাজায়েজ বন্ধুত্ব বা সম্পর্কের ব্যপারে আল্লাহ তায়া'লা বলেন,

"সেদিন (দুনিয়ার জীবনের) পরস্পর বন্ধুরা একজন আরেকজনের শত্র ুহয়ে যাবে, তবে যারা মুত্তাক্বী (আল্লাহ ভীরু) তারা ছাড়া।"
সুরা যুখরুফঃ আয়াত নং ৬৭।

আর যারা এইরকম বন্ধুত্ব করে পথভ্রষ্ট ও পাপী হয়ে জাহান্নামে যাবে, কেয়ামতের দিন তারা আফসোস করে নিজের হাতে কামড়াবে আর হায়-হুতাশ করে বলবে,

"জালেম সেইদিন আপন হস্তদ্বয় দংশন
করতে করতে বলবে, হায় আফসোস! আমি যদি রসূলের সাথে পথ অবলম্বন করতাম। হায় আমার দূর্ভাগ্য, আমি যদি অমুককে বন্ধু না বানাইতাম। আমার কাছে উপদেশ আসার পর সে আমাকে তা থেকে বিভ্রান্ত করেছিল। বিপদের সময় শয়তান মানুষকে ধোঁকা দেয়।"
সুরা ফুরক্বানঃ ২৭-২৯।

আল্লাহ আমাদেরকে তাক্বওয়ার মধ্য থেকেই বন্ধুত্ব করার তোওফিক দিন, শুধুমাত্র আল্লাহর জন্য কাউকে ভালোবাসা এবং শুধুমাত্র আল্লাহর জন্য কাউকে ঘৃণা করার তোওফিক দান করুন এবং তাক্বওয়া বিরোধী সমস্ত কাজ থেকে নিরাপদ রাখুন, আমিন।


admin : আনসারুস সুন্নাহ।