শুক্রবার, ১৯ ডিসেম্বর, ২০১৪

সালাফিদের সম্পর্কে কিছু অভিযোগ

১. সালাফিরা মানুষের সমালোচনা করে, সালাফিরা এইটা, সালাফিরা ঐটা
২. Don't be judgmental....
৩. সালাফিদের কাছ থেকে দূর থাকতে হবে, তারা মুসলমানদের মাঝে বিভক্তি সৃষ্টি করছে।
৪. মুসলমানদের এক হতে হবে...
৫. শায়খ বিন বাজ, শায়খ ইবনে উসায়মিন, শায়খ আলবানী এমন ছিলেন না।
এরা নিও সালাফি, এরা প্রকৃত সালাফি নয়...
++++++++++++++++++++++++++++++++++++
১. সমালোচনা করা কি খারাপ?
তাহলে আপনি সালাফিদের সমালোচনা করছেন কেনো?

২. Charity begins at home. If you yourself can not hold your tongue then why you are blaming other's?
উমার ইবনুল খাত্তাব (রাদিয়াল্লাহু আনহু) বলেছেনঃ
"রাসূলাল্লাহ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর যুগে মানুষকে ওহীর মাধ্যমে যাচাই করা হত। আর এখন তো ওহী বন্ধ হয়ে গেছে। সুতরাং আমরা এখন থেকে তোমাদের যাচাই করবো তোমাদের বাহ্যিক কাজ-কর্মের ভিত্তিতে। যে ব্যক্তি আমাদের সামনে ভাল কাজের প্রকাশ ঘটাবে, আমরা তাতে বিশ্বাস করবো এবং তাকে নিকটবর্তী বলে গ্রহণ করে নেবো,আর তার আভ্যন্তরীণ ব্যাপার আমাদের দেখার দরকার নেই। আর যে ব্যক্তি মন্দ কাজের প্রকাশ ঘটাবে অর্থাৎ বাহ্যত মন্দ কাজ করবে, তবে সে যদিও বলে যে,তার আভ্যন্তরীণ অবস্থা খুবই ভাল, তবুও আমরা তার কথা মানবো না এবং তার কথা বিশ্বাসও করবো না"
[ইমাম বুখারী হাদীসটি বর্ণনা করেছেন]

৩. আপনিওতো একই কাজ করলেন, সালাফিরা আপনার কাছ থেকে দূরে থাকতে বলছে, আর আপনি সালাফিদের থেকে দূরে থাকতে বলছেন! রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর একটা উপাধি কি #মুফাররিক নয়? আমরা কি রাসুলের আদর্শ নেবো, নাকি ফলোয়ার বাড়ানোর জন্য ইখোয়ানি গোল্ডেন রুলের সাথে আপোস করবো?

৪. মুসলমানদের এক হতে হবে আকিদা ও আমলের ক্ষেত্রে। মুসলমানদের নাজাতপ্রাপ্ত দল আগে থেকেই তৈরি হয়ে আছে, আমরা সেই দলের অনুসারী। সুতরাং, উম্মতকে এক করার জন্য আমাদের নতুন কোন দলে ভিড়তে হবেনা। আকিদা ও আমলের গলায় ছুড়ি বসিয়ে এক জামাতে জড়ো হওয়া ইসলামি আদর্শ না, এটা গণতান্ত্রিক (ইখোয়ানি/জামাতি) আদর্শ। এই আদর্শ কাগজে-কলমে শুনতে যতই ভালো লাগুক বা হৃদয়গ্রাহী মনে হোক, কস্মিনকালেও তা সফল হবেনা।

৪. এমন ছিলেন না, তাহলে তারা কেমন ছিলেন?
শায়খ বিন বাজ ও শায়খ ইবনে উসায়মিন কি রিয়াদে আক্রমনকারীদেরকে হত্যা করার জন্য ফতোয়া দেন নি? শায়খ আলবানী কি কিছু মানুষকে "কিছু বিষয় ছাড়া contemporary খারেজী" বলেন নি? এই সমস্ত ওলামারা কি তাকফিরি, সূফীসহ সমসাময়িক ফেতনার বিরুদ্ধে উম্মতকে সতর্ক করেন নি?

আপনি কি শায়খদের নাম মুখে নেন শুধুমাত্র নিজের কথার weight বাড়ানোর জন্য, নাকিতাদের মানহাজের সাথে এগ্রি করেন? যদি এগ্রি করেন তাহলে সেই সমস্ত ওলামাদের মানহাজের সাথে এবং সেই মানহাজের বর্তমান ওলামাদের সাথে আপনার এতো শত্রুতা কেনো


বিঃদ্রঃ ভুল সবারই হতে পারে, সালাফি, নন-সালাফি কেউই ভুলের উর্ধে নয়। তবে সত্যিকারের ওলামাদেরকে বাদ দিয়ে #ইউটিউব_ইমাম আর #ফেইসবুক_মুফতি, যাদেরকে মানুষ আলেম বলে মনে করছে, তাদের দ্বিমুখী নীতিগুলো সত্যিই দুঃখজনক।